May 17, 2024, 8:32 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা। ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি।

টাঙ্গাইলের মির্জাপুরে নকল কেমিক্যাল কারখানায় র‌্যাব ও ভ্রাম্যমান আদালতের অভিযান; জরিমানা, জেল ও কারখানা সীলগালা

টাঙ্গাইলের মির্জাপুরে নকল কেমিক্যাল কারখানায় র‌্যাব ও ভ্রাম্যমান আদালতের অভিযান; জরিমানা, জেল ও কারখানা সীলগালা

এম শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে নকল কেমিক্যাল কারখানায় র‌্যাব ও ভ্রাম্যমান আদালত যৌথ অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ক্যামিক্যাল পন্য উদ্ধারসহ মালিককে গ্রেফতার করে তিন লাখ টাকা জরিমানা ও এক বছরের জেল দিয়ে কারখানা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

২৪ আগস্ট সোমবার মির্জাপুর উপজেলা সদরের পৌরসভার বংশাই রোডের ত্রিমোহন স্যালু ঘাট এলাকায় নকল কেমিক্যাল কারখানায় এ অভিযান পরিচালিত হয়।

টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রওশন আলী জানান, মির্জাপুর পৌরসভার বংশাই রোড স্যালুঘাট এলাকার মো. তোফাজ্জল হোসেন (৬৫) নামে এক ব্যক্তি মেসার্স শাহিনুর কেমিক্যাল কোং নাম দিয়ে দেশী বিদেশী বিভিন্ন নামী-দামী কোম্পানীর নকল কেমিক্যাল তৈরী করে দীর্ঘ দিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিল। নকল কেমিক্যাল কারখানায় তৈরী বিভিন্ন কেমিক্যালের গন্ধে এলাকার পরিবেশ বিষিয়ে উঠেছে। নকল কেমিক্যাল তৈরী করে মির্জাপুর, টাঙ্গাইল, জাশালপুর, শেরপুর, কালিয়াকৈর, গাজীপুর, সাভার, মানিকগঞ্জসহ বিভিন্ন জেলায় সাপ্লাই দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। নকল কেমিক্যালের মধ্যে রয়েছে বিভিন্ন দেশী বিদেশী কোম্পানীর নামে ফিনাইল, টাইলস ক্লিনার, টয়লেট ক্লিনার, ফ্লোর ক্লিনার, গ্লাস ক্লিনার, পুটিং, ডিটারজেন্ট পাউডার, পাইপ ক্লিনার, ব্লিচিং পাউডার, পারফিউম ফিনাইল, ১০০০ মিলি ড্যামক্রাষ্ট, ৫০০ মিলি টাইলস ক্লিনার এবং ৭৫০ মিলি টয়লেট ক্লিনারসহ বিভিন্ন কেমিক্যাল পন্য।

এদিকে র‌্যাব-১২ সিপিসি ৩ এর সদস্য সঞ্জয় ও শামসুল আলম জানিয়েছেন গোপন সংবাদ পেয়ে সোমবার টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানী কমান্ডার ও সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রওশন আলী এবং মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আবদুল মালেক মোস্তাকিমের নের্তৃত্বে বেলা সারে এগারটার দিকে কারখানায় অভিযান চালানো হয়।

অভিযানের সময় বিপুল পরিমান নকল কেমিক্যাল পন্য ও যন্ত্রপাতি উদ্ধার করা হয়। এ সময় কারখানার মালিক তোফাজ্জল হোসেনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কারখানায় তৈরী বিভিন্ন কোম্পানীর কেমিক্যাল তৈরীর বৈধ কোন কাগজপত্র ও পৌরসভার ট্রেড লাইসেন্সও দেখাতে পারেনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক মোস্তাকিম তাকে তিন লাখ টাকা জরিমনা ও এক বছরের জেল দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছেন। এছাড়া কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক মোস্তাকিম বলেন, উপজেলা সদর ও পৌরসভার মত একটি গুরুত্বপুর্ন এলাকায় অবৈধ কেমিক্যাল কারখানা গড়ে উঠায় এলাকার পরিবেশ হুমকির মুখে পরেছে। আজ সোমবার র‌্যাবের সহযোগিতায় অভিযানে কারখানার মালিককে গ্রেফতার করে তিন লাখ টাকা জরিমানা ও এক বছরের কারাদন্ড দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে। এছাড়া নকল কেমিক্যাল কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত রাখার কথাও জানান তিনি।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com